সংবাদ শিরোনাম :
ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে শ্রীমঙ্গল সিরাজনগর দরবার শরীফের আয়োজনে বিশাল জশনে জুলুস সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের নতুন কমিটি গঠন মৌলভীবাজারে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) পালিত গোলাপগঞ্জে অস্ত্র সহ যুবক আটক শ্রীমঙ্গলে মজুরি বৃদ্ধির দাবিতে চা- শ্রমিক ফেডারেশন বিক্ষোভ সমাবেশ দুর্নীতির খবর পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে: মৌলভীবাজারের জেলা প্রশাসক কাশিমপুর কারাগার থেকে পলাতক আসামি র‌্যাবের হাতে আটক গোলাপগঞ্জে খুৎবা চলাকালীন সময়ে ইমামের মৃত্যু ভারতে পালানোর আগে ঢাকার কাউন্সিলর সিরাজ শ্রীমঙ্গলে আটক SMC ও GB ‘র হস্তক্ষেপ থেকে বাচতে ‘শিক্ষাব্যবস্থা জাতীয়করণ’ একান্তই জরুরী
শ্রীমঙ্গলে বন্যাদুর্গতের পাশে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন পেশাজীবি চিকিৎসক সমাজ

শ্রীমঙ্গলে বন্যাদুর্গতের পাশে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন পেশাজীবি চিকিৎসক সমাজ

নিজস্ব প্রতিবেদক:

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বন্যদুর্গতদের চিকিৎসা সেবায় এগিয়ে এসেছে পেশাজীবি চিকিৎসক সমাজ। শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় পেশাজীবি চিকিৎসক সমাজ দূর্গত এলকায় গিয়ে চিকিৎসা কার্যক্রম পরিচালনা করছেন।
এই কর্মসূচীর ধারাবাহিকতায় শুক্রবার (৬সেপ্টেম্বর) সকাল থেকে বিকেলে পর্যন্ত উপজেলার কালাপুর ইউনিয়নের বরুনা গ্রামের উত্তরবরুনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ফ্রিমেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়৷
এ ক্যাম্পে নয়নশ্রী ও হাজীপুর গ্রামের পাঁচ শতাধিক বন্যাদুর্গত মানুষদের চিকিৎসা সেবা প্রদান করা হয়৷
প্রাক্তন সিভিল সার্জন ও স্বাস্থ্য অধিদপ্তরের অবসর প্রাপ্ত পরিচালক ডাক্তার সত্যকাম চক্রবর্তীর নেতৃত্বে এ মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন ডাক্তার অশোক ঘোষ, ডাক্তার পুষ্পিতা খাস্তগীর, ডাক্তার প্রিয়তোষ রায়, ডাক্তার আকাশ রায়, সিনিয়র স্টাফ নার্স নিশিরঞ্জন চক্রবর্তী, অবসরপ্রাপ্ত স্যাকমো নারায়ণ চন্দ্র সাহা৷ এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের ইন্সপেক্টর ইনচার্জ মাহবুবুর রহমান ও ইউনিয়নের দায়িত্ব প্রাপ্ত স্বাস্থ্য পরিদর্শক সনজিৎরায়।
মেডিকেল ক্যাম্পের আয়োজক ডাক্তার সত্যকাম চক্রবর্তী জানান, বন্যাপীড়িত মানুষদের চিকিৎসা সেবার প্রয়োজনীয়তা অনুধাবন করে আমরা বিভিন্ন জায়গায় মেডিকেল ক্যাম্পের আয়োজন করছি৷ এরই ধারাবাহিকতায় আমরা শুক্রবার বরুনায় একটি মেডিকেলক্যাম্প করেছি৷ এই মেডিকেল ক্যাম্পেজেনারেলফিজিশিয়ান, সার্জারীবিশেষজ্ঞ, শিশু বিশেষজ্ঞ, নারী ও প্রসূতি রোগ বিশেষজ্ঞ, ডায়াবেটিস বিশেষজ্ঞ, দন্তরোগ বিশেষজ্ঞ ডাক্তাররা ছিলেন৷ আমরা রোগীদের প্রয়োজনীয় সকল ধরনের ঔষধ সামগ্রী ও ফ্রিতে বিতরণ করেছি৷ তিনি বলেন ফলোআপ করতে আগামীতে আবারও তাদের দেখতে আসবেন।
শ্রীমঙ্গলের উপজেলা নির্বাহী অফিসার মো. আবুতালেব জানান, বন্যদুর্গত মানুষের চিকিৎসা সেবার প্রয়োজনীয়তা অনুধাবন করে আমাদের ডাকে সাড়া দিয়ে শ্রীমঙ্গলের পেশাজীবি চিকিৎসকসমাজ ন্যাদুর্গতদের চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করেছেন। এর মাধ্যমে বন্যাদুর্গত মানুষরা চিকিৎসা সেবার সুযোগ পাচ্ছেন। তিনি বলেন, ডা: সত্যকাম সমপোযোগী একটি কার্যক্রম পরিচালনা করছেন।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet